- প্রাথমিক শিক্ষা, রুটিন, শিক্ষক নিয়োগ, শিক্ষা সংবাদ

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ও সময়সূচি সংক্রান্ত বিজ্ঞপ্তি

চূড়ান্ত প্রস্তুতি শেষ করতে না পারায়  আগামী ১০ মে  সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা শুরু হচ্ছে না। এর পরিবর্তে ১৭ মে থেকে পরীক্ষা শুরু হবে।  আর আলোচিত ৫ ধাপের পরিবর্তে  পরীক্ষা হবে ৪ ধাপে। এছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষা দ্রুত শেষ করে আগামী জুনের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে চায় কর্তৃপক্ষ। রোববার (২৮  এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়। 

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় অংশ নিতে অবশ্যই প্রবেশপত্র সাথে নিতে হবে। আর এই প্রবেশপত্র ডাওনলোড করতে পারবেন নিচের দেওয়া এই লিঙ্ক থেকেঃ

প্রবেশপত্র ডাওনলোড করুন

Primary Assistant Teacher Admit Card. Joining the smart and big service team of Primary Assistant Teacher. Primary Assistant Teacher Admit Card. At this moment Primary job is the best job in Bangladesh. And the Primary Assistant Teacher is a very attractive job for every people in Bangladesh. Primary Assistant Teacher Job Circular 2019. Primary Assistant Teacher Admit Card  Download Admit Card

 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (নিয়োগ শাখা) মো. আতিক এস.বি. সাত্তার বলেন, প্রথম ধাপে সম্ভব্য ১০ মে নিয়োগ পরীক্ষার একটা সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এটি পরিবর্তন করে ১৭ মে নিয়োগ পরীক্ষার দিন নির্ধারণ করা হয়েছে। আগে ৫ ধাপে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হলেও এখন ৪ ধাপে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

গত ২৪ এপ্রিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের  অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ জানিয়েছিলেন, প্রস্তুতি ঠিকঠাক থাকলে আগামী ১০ মে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। 

জানা গেছে, এবার নিয়োগ পরীক্ষা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তত্ত্বাবধানে সম্পূর্ণ ডিজিটালাইজড পদ্ধতিতে নেয়া হবে। নির্ধারিত জেলায় পরীক্ষার আগের রাতে ইন্টারনেটের মাধ্যমে জেলা প্রশাসকের (ডিসি) কাছে প্রশ্নপত্রের সব সেট পাঠানো হবে। পরীক্ষার দিন সকাল ৮টায় প্রশ্নপত্র ছাপিয়ে তা কেন্দ্রে পৌঁছে দেয়া হবে। পৌর এলাকার মধ্যে এবার পরীক্ষা নেয়া হবে। আবেদনকারীর আসন বুয়েট অত্যাধুনিক সফটওয়্যারের মাধ্যমে নির্ধারণ করে দেবে। একই সঙ্গে আবেদনকারীর আসন বণ্টন অনুযায়ী প্রশ্নের সেট নির্ধারণ করে দেবে। প্রশ্নফাঁস ঠেকাতে এবার ২০ সেট প্রশ্ন তৈরি করা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে মোট ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসাবে প্রতি আসনে লড়বেন ২০০ জন।

Primary Assistant Teacher Admit Card Download Link 

dpe.teletalk.com.bd/admitcard/index.php

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =